Home » সংবাদ শিরোনাম » চট্টগ্রামে হঠাৎ বাস চলাচল  বন্ধ রেখে যাত্রীদের ভোগান্তিতে ফেলল বাস চালক ও মালিকরা! 
চট্টগ্রামে হঠাৎ বাস চলাচল  বন্ধ রেখে যাত্রীদের ভোগান্তিতে ফেলল বাস চালক ও মালিকরা! 

চট্টগ্রামে হঠাৎ বাস চলাচল  বন্ধ রেখে যাত্রীদের ভোগান্তিতে ফেলল বাস চালক ও মালিকরা! 

সাঈদুর রহমান চৌধুরী , চট্টগ্রামঃপূর্ব ঘোষণা ছাড়াই চট্টগ্রাম নগরীর সড়কগুলোতে বাস চলাচল বন্ধ রেখে জনসাধারণকে ভোগান্তিতে ফেলেছে   বাস মালিক ও শ্রমিকরা। গতকাল সোমবার  (২১ অক্টোবর)  সকাল থেকে নগরীর  প্রায় সব সড়কেই বাস চলাচল  বন্ধ থাকায়  চরম ভোগান্তিতে পড়তে হয়েছে জনসাধারণকে। বাস চলাচল বন্ধ থাকার পাশাপাশি হাতে গোনা কয়েকটি   টেম্পু ছাড়া অধিকাংশ টেম্পুও বন্ধ ছিল। এই সুযোগে অতিরিক্ত ভাড়া দাবি করছে ট্যাক্সি ও রিকশা চালকরা। এতে বিপাকে পড়েছে অফিস, স্কুল-কলেজগামী শিক্ষার্থীসহ কর্মব্যস্ত সব জনসাধারণ।বেশিরভাগ সময়েই চালক ও মালিকদের এমন কাণ্ডে অতিষ্ঠ নগরীর জনসাধারণ।
জানা যায়, রবিবার (২০ অক্টোবর)  ১০ নম্বর  রুটের চট্টমেট্টো -জ ১১-০৪১১ নম্বরের একটি বাস নির্দিষ্ট গন্তব্যে  না গিয়ে অর্ধেক রাস্তায় যাত্রীদের নামিয়ে দেওয়ায় এবং গাড়িটির পিছনের কাঁচটি পুরোটাই ভাঙ্গা হওয়ায় চলাচলে অযোগ্য বিবেচনা করে বহদ্দারহাট মোড় থেকে বিআরটিএ’র ভ্রাম্যমাণ আদালত বাসটি আটক করে। এ ঘটনায় যাত্রীরা চালক-মালিকের বিরুদ্ধে  কঠোর ব্যবস্থা  গ্রহণের দাবি জানালে,ফিটনেসবিহীন  বাস রাস্তায়  চালানোর কারণে চালক শামীম ও হেলপার আলমগীরকে ১ মাস কারাদণ্ড দেয় ভ্রাম্যমাণ  আদালত।সেইসাথে ঝুঁকিপূর্ণ বাস রাস্তায় চালাতে দেওয়ায় বাস মালিক মনির হোসেনকে ১৫দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।
মূলত এ কারণেই নগরীর বাস মালিক ও শ্রমিকরা ক্ষুব্ধ হয়ে সোমবার কোনোরকম বাস নামতে দেয়নি সড়কে।
বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন বেলাল জানান, এটা আমাদের সাংগঠনিক সিন্ধান্ত নয়,মালিকেরা নিজেদের গাড়ি বের করতে দেয়নি। ফলে এ ভোগান্তি সৃষ্টি হয়েছে। আমরা মালিকদের সাথে আলাপ করে এ ধর্মঘট শীঘ্রই প্রত্যাহার করে বাস চলাচল স্বাভাবিক করতে চেষ্টা করছি। এদিকে যাত্রী ও জনসাধারণ অভিযোগ করেন , চালক ও মালিকদের এমন অঘোষিত ধর্মঘট কখনো গ্রহণযোগ্য নয়।তারা কিছু হতে না হতেই ধর্মঘট দিয়ে যাত্রী এবং জনসাধারণকে জিম্মি করার চেষ্টা করে। এ ব্যাপারে সংশ্লিষ্ট কতৃপক্ষের যথাযথ পদক্ষেপ নিতে আহবান জানায় তারা  ।
BIGTheme.net • Free Website Templates - Downlaod Full Themes
Scroll Up
error: Content is protected !!