Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!
Home » আজকের এই দিনে

আজকের এই দিনে

অভিনেত্রীর অবন্তী বিশ্বাস অপুর জন্মদিন আজ

আওয়াজ অনলঅইন : অপু বিশ্বাস। ঢাকাই চলচ্চিত্রের অন্যতম সেরা নায়িকা। ক্যারিয়ারে এ পর্যন্ত ১০০টিরও বেশি চলচ্চিত্র উপহার দিয়েছেন তিনি। আজ ১১ অক্টোবর, তার জন্মদিন। ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় এ অভিনেত্রীর পুরো নাম অবন্তী বিশ্বাস অপু। গত এক দশকেরও বেশি সময় ধরে ঢাকাই সিনেমায় রাজত্ব করেছেন। তাই ভক্তরা ভালোবেসে তাকে ঢালিউড কুইন বলেও ডাকেন। চলচ্চিত্রে কাজ করার পাশাপাশি স্টেজ শো ও বিজ্ঞাপনের ... বিস্তারিত... »

আজ বি. চৌধুরীর জন্মদিন

আওয়াজ অনলঅইন : উপমহাদেশের খ্যাতিমান চিকিত্সক এবং প্রবীণ রাজনীতিবিদ, সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী ৮৯ বছরে পা রাখলেন। আজ তার ৮৮তম জন্মদিন। তিনি ১৯৩০ সালের ১১ অক্টোবর কুমিল্লা শহরে নানাবাড়িতে (প্রখ্যাত মুন্সেফ বাড়ী) জন্মগ্রহণ করেন। কৃতী ছাত্র বি. চৌধুরী ১৯৪৭ সালে ঢাকার সেন্ট গ্রেগরী স্কুল থেকে প্রথম বিভাগে ম্যাট্রিকুলেশন এবং ১৯৪৯ সালে ঢাকা কলেজ থেকে প্রথম বিভাগে ... বিস্তারিত... »

১০ অক্টোবর ইতিহাসের এই দিনে

আওয়াজ অনলাইন : আজ ১০ অক্টোবর। এক নজরে দেখে নিন ইতিহাসের এ দিনে ঘটে যাওয়া উল্লেখযোগ্য ঘটনা, বিশিষ্টজনের জন্ম-মৃত্যুদিনসহ গুরুত্বপূর্ণ আরও কিছু বিষয়। ঘটনাবলি: ১৭৫৬ – সালের এই দিনে লর্ড রবার্ট কাইভ মাদ্রাজ থেকে ৫টি যুদ্ধজাহাজে ৯০০ সৈন্য নিয়ে কলকাতা দখলের জন্য যাত্রা করে। ১৯০২ – সালের এই দিনে হল্যান্ডের হেগ শহরে আন্তর্জাতিক আদালতের প্রথম বৈঠক বা এজলাস অনুষ্ঠিত হয়। ... বিস্তারিত... »

১ জুন: এই দিনে

আওয়াজ অনলাইন : এক নজরে দেখে নিন ১ জুন ইতিহাসের এ দিনে ঘটে যাওয়া উল্লেখযোগ্য ঘটনা, বিশিষ্টজনের জন্ম-মৃত্যুদিনসহ আরও গুরুত্বপূর্ণ কিছু বিষয়। ঘটনাবলি: ১৫৩৩ – সালের এই দিনে সালের এই দিনে অ্যানা বোলেইন(Anne Boleyn) ইংল্যান্ডের রাণীর মুকুট গ্রহণ করেন। ১৮৭৪ – সালের এই দিনে ইস্ট ইন্ডিয়া কোম্পানি বিলুপ্ত ঘোষিত হয়। ১৯৮০ – সালের এই দিনে সিএনএন স্যাটালাইট টেলিভিশনের সম্প্রচার শুরু। ... বিস্তারিত... »

২৬ মে: এই দিনে

আওয়াজ অনলাইন : এক নজরে দেখে নিন ২৬ মে ইতিহাসের এ দিনে ঘটে যাওয়া উল্লেখযোগ্য ঘটনা, বিশিষ্টজনের জন্ম-মৃত্যুদিনসহ আরও গুরুত্বপূর্ণ কিছু বিষয়। ঘটনাবলি: ১৭৩৯ – সালের এই দিনে মোগল সম্রাট মহম্মদ শাহ ও ইরানের নাদির শাহের মধ্যে চুক্তি সম্পাদনের ফলে আফগানিস্তান ভারত থেকে পৃথক হয়ে যায়। ১৮৬৫ – সালের এই দিনে আমেরিকার গৃহযুদ্ধের অবসান। ১৮৭০ – সালের এই দিনে দিনেসিসিলির ... বিস্তারিত... »

ভারতের লোকসভায় মুসলিম সাংসদের সংখ্যা বেড়ে ২৭

আওয়াজ অনলাইন : বিশ্বের বৃহত্তম গণতান্ত্রিক দেশ ভারতের লোকসভা নির্বাচনে মুসলিম সাংসদের সংখ্যা বেড়ে হল ২৭। ২০১৪ সালের সাধারণ নির্বাচনে এই সংখ্যা ছিল ২৩। এর মধ্যে বেশিরভাগ সাংসদরাই ছিলেন কংগ্রেস ও তৃণমূল কংগ্রেসের। এবার লোকসভায় সবচেয়ে বেশি মুসলিম সাংসদ তৃণমূলের ৫জন। সদ্য সমাপ্ত নির্বাচনে ভারতের ৫৪৩ বিশিষ্ট লোকসভা আসনের (৫৪২ আসনে ভোট হয়) মধ্যে বিজেপি নেতৃত্বাধীন এনডিএ জোট পেয়েছে ৩৫৩ ... বিস্তারিত... »

২৫ মে: এই দিনে

আওয়াজ অনলাইন : এক নজরে দেখে নিন ১৫ মে ইতিহাসের এ দিনে ঘটে যাওয়া উল্লেখযোগ্য ঘটনা, বিশিষ্টজনের জন্ম-মৃত্যুদিনসহ আরও গুরুত্বপূর্ণ কিছু বিষয়। ঘটনাবলি : ১০০৪ – সালের এই দিনে দ্বিতীয় হেনরি ইতালির রাজা হিসেবে অভিষিক্ত। ১৬২৫ – সালের এই দিনে অস্ট্রিয়ায় ১৬ বিদ্রোহী কৃষকের ফাঁসি হয়। ১৭৭৬ – সালের এই দিনে প্রথম বাষ্প চালিত জাহাজ বানানো হয়েছিলো। ১৮১৮ – সালের ... বিস্তারিত... »

২৩ মে : এই দিনে

আওয়াজ অনলাইন : এক নজরে জেনে নিন ২৩ মে ইতিহাসের এ দিনে ঘটে যাওয় উল্লেখযোগ্য কিছু ঘটনা, বিশিষ্টজনদের জন্ম-সৃত্যুদিনসহ আরও গুরুত্বপুর্ন কিছু বিষয়। ঘটনাবলী : ১৪৩০ – সালের এই দিনে ইংরেজরা জোয়ান অব আর্ককে গ্রেফতার করে। ১৫৬৪ – সালের এই দিনে নেদারল্যান্ডস তাদের স্বাধীনতা ঘোষণা করে। ১৮১৮ – সালের এই দিনে প্রথম বাংলা সংবাদপত্র ‘সমাচার দর্পণ’ প্রকাশিত হয়। ১৯১১ – ... বিস্তারিত... »

২২ মে: এই দিনে

আওয়াজ অনলাইন : এক নজরে দেখে নিন ২২ মে ইতিহাসের এ দিনে ঘটে যাওয়া উল্লেখযোগ্য ঘটনা, বিশিষ্টজনের জন্ম-মৃত্যুদিনসহ আরও গুরুত্বপূর্ণ কিছু বিষয়। ঘটনাবলি: ১৫৪৫ – সালের এই দিনে সালের এই দিনে এই দিনে আফগান সম্রাট শের শাহ নিহত হন। ১৭১২ – সালের এই দিনে ষষ্ঠ ক্যারেল হাঙ্গেরির রাজা হিসেবে অভিষিক্ত ১৭১২ – সালের এই দিনে এই দিনে ষষ্ঠ ক্যারেল হাঙ্গেরির ... বিস্তারিত... »

আজ ঐতিহাসিক চা শ্রমিক দিবস

আওয়াজ অনলাইন : ২০ মে ঐতিহাসিক চা শ্রমিক দিবস। ১৯২১ সালের এই দিনে ব্রিটিশদের অত্যাচার থেকে মুক্ত হতে সিলেট অঞ্চলের প্রায় ৩০ হাজার চা শ্রমিক নিজেদের জন্মস্থানে ফিরে যাওয়ার চেষ্টা চালায়। এ সময় চাঁদপুরের মেঘনাঘাটে গুলি চালিয়ে নির্বিচারে হত্যা করা হয় চা শ্রমিকদের। এরপর থেকে চা-শ্রমিকেরা ‘চা শ্রমিক দিবস’ হিসেবে পালন করে আসছেন। তবে বারবার দাবি জানানো এবং অনেক আন্দোলনের ... বিস্তারিত... »

BIGTheme.net • Free Website Templates - Downlaod Full Themes
Scroll Up
Social media & sharing icons powered by UltimatelySocial
error: Content is protected !!