Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!
Home » ধর্ম

ধর্ম

শাহজাদপুরে ৮২ টি পূজা মন্ডপে বইছে উৎসবের আমেজ

আব্দুল কুদ্দুস, শাহজাদপুর (সিরাজগঞ্জ) থেকেঃ “ধর্ম যার যার উৎসব সবার” শারদীয় দুর্গা উৎসবকে কেন্দ্র করে সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার পূজা মন্ডপ গুলোতে বইছে উৎসবের আমেজ । গতকাল রবিবার ছিল মহাষ্টমী । আজ নবমী, রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন মন্ডপে কুমারী পূজা অনুষ্ঠিত হবে । চন্ডীপাঠ বোধন ও দেবীর অধিবাসনের মধ্য দিয়ে শুরু হয়েছে সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দুর্গাপূজা। শারদীয় দুর্গোৎসব ... বিস্তারিত... »

পবিত্র আশুরা ১০ সেপ্টেম্বর

আওয়াজ অনলাইন : বাংলাদেশের আকাশে শনিবার সন্ধ্যায় পবিত্র মহররম মাসের চাঁদ দেখা গেছে। রোববার (১ সেপ্টেম্বর) শুরু হচ্ছে নতুন বছর ১৪৪১ হিজরি। আগামী ১০ সেপ্টেম্বর মঙ্গলবার (১০ মহররম) পবিত্র আশুরা পালিত হবে। রাজধানীর বায়তুল মোকাররমে ইসলামিক ফাউন্ডেশনের সভাকক্ষে শনিবার সন্ধ্যায় জাতীয় চাঁদ দেখা কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। এতে সভাপতিত্ব করেন ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ও জাতীয় চাঁদ দেখা ... বিস্তারিত... »

আজ শ্রীকৃষ্ণের শুভ জন্মাষ্টমী

আওয়াজ অনলাইন : সনাতন ধর্মের মহাবতার ভগবান শ্রীকৃষ্ণের আজ শুভ জন্মতিথি। এই মহাপুণ্য তিথিতে কংসের কারাগারে বন্দি দেবকী ও বাসুদেবের বেদনাহত কোল আলো করে এসেছিলেন পরমেশ্বর ভগবান শ্রীকৃষ্ণ। আজ হিন্দুদের অন্যতম প্রধান ধর্মীয় উত্সব। হিন্দু ধর্মাবলম্বীরা বিশ্বাস করেন, দুষ্টদের দমন আর সজ্জনদের রক্ষার জন্যই আজ থেকে প্রায় সাড়ে পাঁচ হাজার বছর আগে দ্বাপর যুগে ভাদ্র মাসের কৃষ্ণপক্ষের অষ্টমী তিথিতে অবতার ... বিস্তারিত... »

হজ্জের তিন দিন ও কিছু কথা

 ব্যারিস্টার ওমর ফারুকঃ  ৮/৮/১৯ রাতে মিনাতে যাবার সময় ঠিকক হলো। ৪/৮ থেকেই সময় গননা শুরু। কেন যে ৮ তারিখ আসেনা। দিন ক্ষন এত লম্বা আগে টের পাইনি। ৮/৮ রাত আনুমানিক ১১ ঘটিকায় যাএা, বাসে করে। আমরা মিনায় পৌঁছলাম রাত ২টা কি ৩ টায়। একই তাবুতে ৯ জন মহিলা ও ১৪ জন পুরুষ। তাবুতে পাটিশানের ব্যাবস্থা হলো। মোয়াললেম খাওয়া দাওয়ার ব্যাপারে ... বিস্তারিত... »

আসুন- নিজের নফসকে হেফাজত করি

সালাউদ্দিন রুমিঃ ইরাকের বিখ্যাত আলেম মালেক বিন দিনার। একবার এক বিশাল মাহফিলে বক্তব্য দিতে দাড়াতেই একশ্রোতা বলে উঠলেন,আপনার বক্তব্য শুরু করার আগে একটা প্রশ্নের উত্তর দিন। মালেক বিন দিনার প্রশ্ন করার অনুমতি দিলেন। বয়স্ক শ্রোতা বললেন, আজ থেকে দশ বছর আগে আপনাকে মাতাল অবস্থায় পড়ে থাকতে দেখেছি, আপনি সে অবস্থা থেকে কিভাবে ফিরে এলেন?? এবং ওয়াজ করার জন্য এখানে এলেন?? ... বিস্তারিত... »

ঈদের জামাত কখন কোথায়

আওয়াজ অনলাইন : চাঁদ দেখার ভিত্তিতে বুধ অথবা বৃহস্পতিবার মুসলমানদের ধর্মীয় উত্সব ঈদুল ফিতর। আর দেশের বিভিন্ন স্থানে ঈদের জামাত কখন এবং কোথায় অনুষ্ঠিত হবে, এ সম্পর্কিত খবর পাঠিয়েছেন। আবহাওয়া স্বাভাবিক থাকলে রাজধানী ঢাকায় পবিত্র ঈদুল ফিতরের প্রধান জামাত সকাল সাড়ে আটটায় জাতীয় ঈদগাহ মাঠে অনুষ্ঠিত হবে। তবে দুর্যোগপূর্ণ আবহাওয়া হলে ঈদের প্রধান জামাত জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে সকাল নয়টায় ... বিস্তারিত... »

সৌদি আরবে আজ ঈদ

ছবি: সংগৃহীত। আওয়াজ অনলাইন : সৌদি আরবে গতকাল সোমবার পবিত্র শাওয়াল মাসের চাঁদ দেখা গেছে। এ কারণেদেশটিতে পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হবে আজ মঙ্গলবার । সৌদি আরবের চাঁদ দেখা কমিটির পক্ষ থেকে জানানো হয়েছে দেশটির তুমাইর অঞ্চলে পবিত্র শাওয়াল মাসের চাঁদ দেখা গেছে। তবে মধ্যপ্রাচ্যের আরেক দেশ সংযুক্ত আরব আমিরাতে এখনও চাঁদ দেখা যায়নি। সৌদি আরবের সিদ্ধান্ত ঘোষণার পর দেশটি ... বিস্তারিত... »

দৈনিক গণমানুষের আওয়াজের পক্ষ ঈদের শুভেচ্ছা, ঈদ মোবারক

১ মাস ব্যাপী সিয়াম সাধনার পর আনন্দের বার্তা নিয়ে আসছে পবিত্র ঈদুল ফিতর। ধনী-গরিব ভেদাভেদ ভূলে সবাই এক কাতারে শামিল হয়ে আনন্দ ভাগাভাগি করে নিতে হবে আমাদের। সম্প্রীতি ও সৌহার্দ্যময় সমাজ গঠনে এই উত্সব চিরায়ত ভূমিকা রেখে এসেছে। ভ্রাতৃত্ববোধ, সম্প্রীতির, সাম্য, মেত্রী ও মানবতার বন্ধনে আবদ্ধ করে সব মানুষ কে। প্রতিটি প্রানে ঈদের আনন্দ ছড়িয়ে পড়ুক, জেগে উঠুক ভ্রাতৃত্বের বন্ধন। ... বিস্তারিত... »

ওমরাহ পালন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

সুনামগঞ্জ সংবাদদাতা : পবিত্র ওমরাহ পালন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় তার সাথে ছিলেন, ছোট বোন শেখ রেহানাসহ সফরসঙ্গীরা। গতকাল শনিবার (১ জুন) সন্ধ্যায় ওমরাহ পালন করেন তারা। এ সময় প্রধানমন্ত্রী দেশ ও উম্মাহর কল্যাণের জন্য বিশেষ মোনাজাত করেন। আজ রবিবার (২ জুন) মদিনায় মহানবীর রওজা জিয়ারত করবেন প্রধানমন্ত্রী। পরে ফিরবেন জেদ্দায়। আগামীকাল ফিনল্যান্ডের উদ্দেশে রওনা হবে তিনি। এর ... বিস্তারিত... »

ডোমারে শ্রমিক কল্যান ফেডারেশন এর আয়োজনে ইউনিয়ন দ্বায়ীত্বশীলদের নিয়ে ইফতার মাহফিল।

বাংলাদেশ শ্রমিক কল্যান ফেডারেশন ডোমার উপজেলা শাখার আয়োজনে ইউনিয়ন দ্বায়ীত্বশীলদের নিয়ে ৩০ মে বৃহস্পতিবার ইফতার মাহফিল ও আলোচনাসভার আয়োজন করা হয়।উক্ত অনুষ্ঠানে পবিত্র কুরআন থেকে দার্স পেশ করেন বাংলাদেশ জামায়াতে ইসলামী নীলফামারী জেলা শাখার সম্মানীত আমীর জনাব মোঃ আব্দুর রশীদ, অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ শ্রমিক কল্যান ফেডারেশন নীলফামারী জেলা শাখার সম্মানিত সভাপতি অধ্যাপক মোঃ মনিরুজ্জামান জুয়েল, সভাপতিত্ব ... বিস্তারিত... »

BIGTheme.net • Free Website Templates - Downlaod Full Themes
Scroll Up
Social media & sharing icons powered by UltimatelySocial
error: Content is protected !!